1. news.sondhan24@gmail.com : Masudur Rahman : Masudur Rahman
  2. reporternahidtkg@gmail.com : Nahid Reza : Nahid Reza
  3. jmmasud24@gmail.com : Ujir Parosh : Ujir Parosh
  4. jmitsolutionbd@gmail.com : jmmasud :
সোমবার, ২৫ মে ২০২০, ০৪:৫৪ পূর্বাহ্ন
নোটিশ :
সন্ধান২৪ এর পক্ষ থেকে সবাইকে স্বাগতম। করোনা ভাইরাস রোধে নিয়মিত সাবান দিয়ে হাত পরিস্কার করুন এবং সামাজিক দূরত্ব বজায় রাখুন। ধন্যবাদ

কাশিয়ানীতে করোনা টেস্ট দিয়ে তবারক বিতরণ, ১৫০ পরিবারকে লকডাউন

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৯ মে, ২০২০, ৯.৩৫ এএম
  • ৭২৩ জন সংবাদটি পড়েছেন।

প্রসীদ কুমার দাস:- মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে থমকে গিয়েছে জনজীবন। পরিস্থিতি স্বাভাবিক রাখতে অন্যান্য জেলার ন্যায় গোপালগঞ্জ জেলাকেও লকডাউন করেছেন সরকার। কিন্তু সরকারি নির্দেশনা মানছেন না অনেকেই।

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ইউনিয়নের খাগড়াবাড়িয়া গ্রামের এক ব্যক্তি গত শনিবার (১৬ মে) করোনা উপসর্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা টেস্ট করতে দেন। পরের দিন তিনি ব্যক্তি উদ্যোগে প্রশাসনকে না জানিয়ে তার মৃত ভাইয়ের মিলাদ অনুষ্ঠানের আয়োজন করে প্রায় সাড়ে পাঁচ’শ প্যাকেটজাত তবারক দেড়’শ বাড়িতে নিজ হাতে বিতরণ করেন। পরবর্তীতে ১৭ মে রবিবার রাতে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ কাইয়ূম তালুকদার তার শরীরে করোনা পজিটিভ বিষয়টি নিশ্চিত করেন।

এ ঘটনাকে কেন্দ্র করে সোমবার (১৮ মে) সকালে কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাব্বির আহমেদ করোনা পজিটিভ ব্যক্তির বাড়িতে যান এবং করোনা পজিটিভ ব্যক্তি যে পরিবারগুলোকে তবারক পৌঁছে দিয়েছেন সে সকল পরিবারের নিরাপত্তার স্বার্থে দেড়’শ পরিবারকে লকডাউনের আওতায় আনেন।

লকডাউন কালে ইউএনও সাব্বির আহমেদ বলেন, করোনা পজেটিভ রোগী গত চারদিন আগে তার ভাই মারা যাওয়ায় ঢাকা থেকে বাড়িতে এসেছেন। গত ১৬ মে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টেস্টের জন্য নমুনা দিয়ে আসেন। গতকাল তিনি নিজ উদ্যোগে আমাদের না জানিয়ে মিলাদ অনুষ্ঠানের আয়োজন করেন এবং দেড়’শ পরিবারের মাঝে সাড়ে পাঁচশত প্যাকেটজাত তবারক বিতরণ করেন। এলাকাবাসীর নিরাপত্তার কথা চিন্তা করে আমরা দেড়’শ পরিবারকে লকডাউনের আওতায় এনেছি পাশাপাশি এলাকার দুইটি মসজিদের মাইকে ইমাম সাহেবদের মাধ্যমে লকডাউনের বিষয়টি ঘোষণা করে এলাকার যে সকল মুসল্লীগণ নামাজ পড়তে মসজিদে আসেন তাদের আপাতত বাড়িতে নামাজ পড়ার জন্য ও বাড়িতে থাকার জন্য বিনীতভাবে অনুরোধ করেছি।

এসময়ে রামদিয়া পুলিশ ফাঁড়ির আইসি আমিরুল ইসলাম, ওড়াকান্দি ইউপি চেয়ারম্যান বদরুল আলম বিটুলসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দায়িত্বরত কর্মকর্তাসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

One response to “কাশিয়ানীতে করোনা টেস্ট দিয়ে তবারক বিতরণ, ১৫০ পরিবারকে লকডাউন”

  1. Dr.Sheikh Abdul Hannan says:

    Good step. Go ahead for humanity and hereafter.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020
Design & Development by : JM IT SOLUTION
error: সন্ধান২৪ এর কোন তথ্য কপি করা সম্পূর্ণ নিষিদ্ধ !!