1. news.sondhan24@gmail.com : Masudur Rahman : Masudur Rahman
  2. reporternahidtkg@gmail.com : Nahid Reza : Nahid Reza
  3. jmitsolutionbd@gmail.com : jmmasud : jmmasud Sheikh
চুলের যত্নে করণীয় - Sondhan24
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০২:৫৭ অপরাহ্ন
নোটিশ :
সন্ধান২৪ এর পক্ষ থেকে সবাইকে স্বাগতম। করোনা ভাইরাস রোধে নিয়মিত সাবান দিয়ে হাত পরিস্কার করুন এবং সামাজিক দূরত্ব বজায় রাখুন। ধন্যবাদ
শিরোনাম :
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধা নিহত গোপালগঞ্জে পদ্মবিলে ঘুরতে আসা ২ পর্যটককে অপহরন । ৪ সন্ত্রাসী গ্রেফতার সব দেশ একসাথে যেন করোনা ভ্যাকসিন পায় : জাতিসংঘকে প্রধানমন্ত্রী সাতক্ষীরায় বজ্রপাত প্রতিরোধে তালের আঁটি (বীজ) রোপণ কর্মসূচী পালন মাদারীপুরে অস্ত্র ও ইয়াবাসহ শীর্ষ সন্ত্রাসী আলমগীর আটক এমপি নিক্সনের সাথে যোগ দিলেন কাজী জাফরউল্লাহর চেয়ারম্যান প্রার্থী পদ্মা সেতু চালুর দিন থেকেই গাড়ির সাথে চলবে ট্রেন গোপালগঞ্জে মাকে হত্যার পর আগুনে পুড়িয়ে লাশ গুমের দায়ে ছেলে গ্রেফতার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের শ্রদ্ধা

চুলের যত্নে করণীয়

  • প্রকাশিত : শুক্রবার, ২৬ জুন, ২০২০, ৯.৫৫ পিএম
  • ১৩০ জন সংবাদটি পড়েছেন।

লাইফস্টাইল ডেস্ক: এ মৌসুমে চুল শুষ্ক ও নিস্প্রাণ হয়ে যায় স্বল্প সময়েই । তাই বর্ষাকালীন চুলের সমস্যাকে সমাধানের সহজ ও উপকারী কয়েকটি পদ্ধতি অনুসরন করা যেতে পারে ।

মধু ও দুধের ব্যবহার:

এই মৌসুমের সবচেয়ে উপযোগী ও উপকারী হল মধু ও দুধের ব্যবহার । এটি চুলের গোড়াকে ভালোভাবে পরিষ্কার এবং প্রয়োজনীয় পুষ্টি সরবরাহ করতে সাহায্য করে। এজন্য দুই চামচ দুধের সাথে এক চামচ মধু মিশিয়ে চুলের গোড়ায় খুব ভালোভাবে ম্যাসাজ করতে হবে। ম্যাসাজ শেষে ৩০ মিনিট রেখে দিয়ে এরপর ধুয়ে ফেলতে হবে ।

কলা ও মেয়নেজের ব্যবহার:

কলা চুলকে কোমল ও নরম রাখে । একইসাথে ফলের ভিটামিন সরাসরি চুলের গোড়াকে প্রয়োজনীয় পুষ্টি দিয়ে থাকে । অপরদিকে, মেয়নেজ বর্ষাকালীন সময়ে চুলের খুস্কো ভাব কমায় । এটি ব্যবহারের জন্য একটি পাকা কলা চটকে এতে এক চামচ মেয়নেজ মিশিয়ে নিতে হবে। মেশানো শেষে পেস্টটি চুলের গোড়ায় ম্যাসাজ করে ২০ মিনিট রেখে দিতে হবে। এরপর চুল শ্যাম্পু করে নিতে হবে।

ডিম ও অলিভ অয়েলের ব্যবহার:

ডিম চুলকে স্বাস্থোজ্জ্বল করে এবং চুল পড়া কমিয়ে দেয়। পাশাপাশি চুল ভেঙে যাওয়ার সমস্যাকে কমায়।  অপরদিকে অলিভ অয়েল সার্বিকভাবে চুলের প্রয়োজনীয় আর্দ্রতা দান করে। এটি ব্যবহারের জন্য একটি ডিমের সাদা অংশ ও এক চামচ অলিভ অয়েল প্রয়োজন হবে। প্রথমে ডিমের সাদা অংশ ফেটিয়ে এতে অলিভ অয়েল মেশাতে হবে। মিশ্রণটি সম্পূর্ণ চুলে ভালোভাবে ম্যাসাজ করে ৩০ মিনিট রেখে দেওয়ার পর শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলতে হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020
Design & Development by : JM IT SOLUTION