1. news.sondhan24@gmail.com : Masudur Rahman : Masudur Rahman
  2. reporternahidtkg@gmail.com : Nahid Reza : Nahid Reza
  3. jmitsolutionbd@gmail.com : jmmasud : jmmasud Sheikh
পদ্মায় তীব্র স্রোত, ফেরি আটকা থাকায় জনদুর্ভোগ - Sondhan24
মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০৬:৫২ পূর্বাহ্ন
নোটিশ :
সন্ধান২৪ এর পক্ষ থেকে সবাইকে স্বাগতম। করোনা ভাইরাস রোধে নিয়মিত সাবান দিয়ে হাত পরিস্কার করুন এবং সামাজিক দূরত্ব বজায় রাখুন। ধন্যবাদ
শিরোনাম :
শেখ ফজিলাতুন্নেছার জন্মদিনে ঠাকুরগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগের গাছের চারা বিতরণ মুজিববর্ষেই বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফেরানোর প্রক্রিয়া অব্যাহত রেখেছি : পররাষ্ট্রমন্ত্রী সোশ্যাল মিডিয়ার সার্ভিস প্রোভাইডাররা অপব্যবহারের দায় এড়াতে পারে না : তথ্যমন্ত্রী সিনহা হত্যায় ওসি প্রদীপসহ ৯ জন কক্সবাজার আদালতে মুকসুদপুরে পানিতে ডুবে কৃষকের মৃত্যু ডিইউজি’র সাংগঠনিক সম্পাদকের উদ্যোগে গোপালগঞ্জে সাংবাদিকদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু ইতিহাসের মহানায়ক -রমেশ চন্দ্র সেন গোপালগঞ্জে ভোগান্তি বাড়ছে ১০ গ্রামের বানভাসিদের গোপালগঞ্জে বাসের ধাক্কায় এক নারী নিহত গোপালগঞ্জের ছাত্রলীগ নেতা তুষার হত্যাকান্ডের ১৬তম বার্ষিকী আজ

পদ্মায় তীব্র স্রোত, ফেরি আটকা থাকায় জনদুর্ভোগ

  • প্রকাশিত : শুক্রবার, ১৭ জুলাই, ২০২০, ৯.২৬ পিএম
  • ৪৪ জন সংবাদটি পড়েছেন।

স্টাফ রিপোর্টার: পদ্মায় তীব্র স্রোতের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ রুটে মাঝ নদীতে ১৫০ যাত্রী ও ২৯টি যানবাহনসহ একটি ফেরি আটকে আছে । পদ্মা নদীতে তীব্র স্রোত ও নাব্য সংকটের জন্য শুক্রবার সকাল থেকে এ রুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে ঘাট কর্তৃপক্ষ। ফলে ঘাট এলাকায়  সৃষ্টি হয়েছে তীব্র যানজট। দুই ঘাটেই আটকে আছে প্রায় ১ হাজার ৫শ ছোটবড় যানবাহন। এতে চরম  যাত্রী ও পরিবহন শ্রমিকরা দুর্ভোগে পড়েছেন।

ঘাটসূত্রে জানা যায়,  বন্যার পানি পদ্মা নদী হয়ে সাগরের দিকে যাচ্ছে । এতে নদীতে তীব্র স্রোতের সৃষ্টি হয়েছে। স্রোতের সঙ্গে পলি মাটি এসে ফেরি চলার বিভিন্ন চ্যানেল ভরাট হয়ে যাচ্ছে। ফলে গত ৮-১০ দিন ধরে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। বেশির ভাগ ফেরি বন্ধ রাখতে হচ্ছে। গত তিনদিন ধরে এটি প্রকট আকার ধারণ করেছে ।

আজ সকালে শিমুলিয়া ঘাট থেকে তিনটি ফেরি যাত্রী ও যানবাহন নিয়ে যাত্রা করে । তীব্র স্রোত ও নাব্য সংকটের কারনে চ্যানেলের মুখ দিয়ে ফেরি ঢুকতে পারছিল না।

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, আজ সকাল থেকে ফেরি চলাচল বন্ধ আছে। স্রোতের জন্য ফেরি চলাচলে ব্যাহত হচ্ছে । বন্যার পানির সঙ্গে ভেসে আসা ময়লা-আবর্জনা ফেরির ইঞ্জিন বিকল করে দিচ্ছে । তাই দুর্ঘটনা এড়াতে প্রায় রাতে ফেরি বন্ধ রাখতে হচ্ছে। আজ শুক্রবার নদীতে একটি ফেরি আটকা পড়েছে। যাত্রীদের উদ্ধারে নৌ পুলিশ ও উদ্ধারকারী জাহাজ নিয়মিত কাজ করছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020
Design & Development by : JM IT SOLUTION