1. jmmasud24@gmail.com : Aa Gg : Aa Gg
  2. news.sondhan24@gmail.com : Masudur Rahman : Masudur Rahman
  3. reporternahidtkg@gmail.com : Nahid Reza : Nahid Reza
  4. jmitsolutionbd@gmail.com : jmmasud : jmmasud Sheikh
অস্ট্রেলিয়াকে উড়িয়ে টাইগারদের জয় - Sondhan24
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৭:০২ অপরাহ্ন
নোটিশ :
সন্ধান২৪ এর পক্ষ থেকে সবাইকে স্বাগতম। করোনা ভাইরাস রোধে নিয়মিত সাবান দিয়ে হাত পরিস্কার করুন এবং সামাজিক দূরত্ব বজায় রাখুন। ধন্যবাদ

অস্ট্রেলিয়াকে উড়িয়ে টাইগারদের জয়

  • প্রকাশিত : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১, ৯.৪৪ এএম
  • ২৮ জন সংবাদটি পড়েছেন।

পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। টাইগাররা জিতেছে ৬০ রানে। ১৩.৪ ওভারে অতিথিরা গুটিয়ে গেছে ৬২ রানে। টি-টোয়েন্টিতে এটাই অস্ট্রেলিয়ার সর্বনিম্ন স্কোর।

অস্ট্রেলিয়া ব্যাট হাতে মাঠে নামতেই বাঁ-হাতের খেল দেখাতে থাকেন নাসুম আহমেদ। শুরুতেই জোড়া আঘাত করেন ২৬ বছরের এ স্পিনার। দলীয় ৩ রানের মাথায় ওপেনার ক্রিস্টিয়ানের উইকেট উপড়ে দেন নাসুম। আর মিচেল মার্শকে ফেলেন এলবিডব্লিউ’র ফাঁদে। অতিথিদের দলীয় স্কোর তখন মাত্র ১৭।

মন্থর উইকেটে দুই উইকেট হারিয়ে বিপদে পড়া অস্ট্রেলিয়া ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে ক্যাপ্টেন ম্যাথু ওয়েডের ব্যাটে। তবে তারকা এ ওপেনার ২২ রানের বেশি তুলতে পারেননি। পরে বেন ম্যাকডারমট ব্যাটিং বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন। মাহমুদউল্লাহ রিয়াদের বলে কট এন্ড বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন তিনি।

ম্যাকডারমটের বিদায়ের পরই তাসের ঘরের মতো যেন ধসে পড়তে থাকে সফরকারী অজি ব্যাটিং লাইন-আপ। টাইগার বোলারদের তোপ সামলে উঠতে পেরে পরের ব্যাটসম্যানদের কেউ ৪ রানের বেশি তুলতে পারেননি। ফলে ১৩.৪ ওভারে ৬২ রান তুলেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। এতে লজ্জার রেকর্ডও করে ফেলে ম্যাথু ওয়েডের দল। টি-টোয়েন্টি অজিদের এটাই যে তাদের সর্বনিম্ন স্কোর।

বল হাতে স্পিন জাদু দেখিয়ে সাকিব আল হাসান একাই শিকার করেছেন ৪ উইকেট। প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে এক হাজার রানের সঙ্গে ১০০ উইকেটের মাইলফলক ছাড়িয়ে গেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার (১০২) । সঙ্গে মোহাম্মদ সাইফউদ্দিন নেন তিনটি ও নাসুম আহমেদ নেন দুটি উইকেট।

পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে জয়ের জন্য অস্ট্রেলিয়ার সামনে ১২৩ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় বাংলাদেশ। শুরুতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১২২ রানের পুঁজি গড়ে টাইগাররা।

শেষ ম্যাচে এসে ওপেনিং জুটিতে পরিবর্তন  আনে বাংলাদেশ। সৌম্য সরকারের বদলে ইনিংস উদ্বোধনে মোহাম্মদ নাঈম শেখের সঙ্গে নামেন মেহেদী হাসান। এ পরিবর্তনে সুফলও পায় লাল-সবুজের প্রতিনিধিরা।

এই জুটি অবশ্য খুব বেশি বড় হয়নি। ব্যক্তিগত ১৩ রানে ফেরেন মেহেদী হাসান। ৪২ রানেই ভাঙে দুজনের পার্টনারশিপ। পরে মোহাম্মদ নাঈম শেখ বিদায় নেন ২৩ রান করে। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এটাই বাংলাদেশের সব চেয়ে বড় জুটি।

উদ্বোধনী জুটি ভাঙতেই পুরনো চেহারায় ফেরে বাংলাদেশ। শুরু হয়ে যায় ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিল। সাকিব আল হাসান ১১, সৌম্য সরকার ১৬ ও মাহমুদউল্লাহ রিয়াদ ১৯ রান যোগ করেন দলীয় স্কোরে।

তার আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ।

বাংলাদেশের একাদশে দুটি পরিবর্তন আসে। দলে জায়গা করে নেন মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন। অস্ট্রেলিয়ার দলেও দুটি পরিবর্তন আসে। একাদশে ফিরেন নাথান এলিস ও অ্যাডাম জাম্পা। দল থেকে ছিটকে যান অ্যান্ড্রু টাই ও মিচেল সোয়েপসন।

প্রথম তিন টি-টোয়েন্টি জিতে সিরিজ আগেই নিশ্চিত করে রাখে বাংলাদেশ। পরে চতুর্থ টি-টোয়েন্টি জিতে অজিরা। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৪-১ ব্যবধানে জিতল টাইগাররা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2021
Design & Development by : JM IT SOLUTION